নেতিবাচক এসইও আক্রমণ? আপনার ওয়েবসাইট ঠিক করার জন্য 12 পদক্ষেপ গাইড

হ্যাঁ, নেতিবাচক এসইও হ'ল একটি আসল জিনিস যা আপনার ওয়েবসাইটকে প্রভাবিত করতে পারে।

নেতিবাচক এসইও কি?

আপনার অনলাইন প্রতিযোগীদের নামিয়ে নেওয়ার চারদিকে একটি সম্পূর্ণ কুটির শিল্প নির্মিত হয়েছে। এই দিনগুলিতে আপনাকে আক্রমণটি চালাতে হবে না আপনি নিজের জন্য এটি করার জন্য কেবল fivverr.com এর একটি কালো টুপি ভাড়া রাখতে পারেন। দুর্ভাগ্যক্রমে, অনেকে এই কৌশলগুলিতে ঝাঁপিয়ে পড়ে এবং একে অপরের উপর নেতিবাচক এসইও আক্রমণ চালায়। ইন্টারনেট দৃশ্যমানতার জন্য একটি প্রতিযোগিতা এবং নিয়ম অনুসারে সবাই খেলতে পছন্দ করে না।

 

নেতিবাচক এসইও 12 পদক্ষেপ প্রতিরক্ষা পরিকল্পনা

একটি নেতিবাচক এসইও আক্রমণ খুব ক্ষতিকর হতে পারে। যদি কোনও নতুন ওয়েবসাইট চালু হয় এবং এর কোনও ইতিহাস বা অন্যান্য বিশ্বাসযোগ্য ব্যাকলিংক না থাকে তবে একটি নেতিবাচক এসইও প্রচারাভিযান গুগলের দ্বারা সম্পূর্ণরূপে ডি-ইনডেক্সড হয়ে একটি নতুন ওয়েবসাইটকে পুরোপুরি মুছতে পারে। এতে কিছুক্ষণের জন্য থাকা একটি ওয়েবসাইট আক্রমণ এবং ঝড়ের মুখোমুখি হতে সক্ষম হবে।

আপনি অনুসন্ধান ইঞ্জিন ফলাফলের পৃষ্ঠায় আপনার র‌্যাঙ্কিংয়ের ড্রপ, ট্রাফিকের এক ড্রপ, অথবা সম্ভবত নামী উত্সের চেয়ে কম ট্র্যাফিকের ট্র্যাফিকের মতো বিষয়গুলি লক্ষ্য করতে পারেন ... আমার ধারণা যদি আপনি এটি পড়ছেন তবে আপনি জানেন যে আপনি ইতিমধ্যে জানেন আপনার ওয়েবসাইটটি হিট হয়েছে এবং আপনি এটি সম্পর্কে কিছু করতে প্রস্তুত। তো তুমি কি করতে পার?

এটি আমার দ্রুত, ধাপে ধাপে গাইড যা আমি স্প্যাম আক্রমণগুলি সনাক্ত করতে এবং তাদের মোকাবেলায় ব্যবহার করি। আবার এটি কীভাবে স্প্যাম সনাক্ত করতে পারে এবং এটি থেকে দ্রুত মুক্তি পেতে এবং আপনার ওয়েবসাইট ঠিক করতে পারে তার জন্য একটি দ্রুত সহজ ব্যবহারের গাইড। এই জন্য, আমি ঠিক Google (দুঃখিত বিং) উপর ফোকাস এবং আমি বেশিরভাগ ফোকাস এসইও এবং কিভাবে টেকনিক্যালি ওয়েবসাইট মধ্যে হ্যাক এটি নয়। এটি কীভাবে আপনার ব্যবসাকে অনলাইনে নিরাপদ রাখতে হয় তা দেখিয়ে দেওয়া একটি এসইও দৃষ্টিকোণ থেকে নেওয়া একটি অ্যাকশন পরিকল্পনা।

এই উদাহরণগুলিতে আমি যে সরঞ্জামগুলি ব্যবহার করব তা এখানে এবং নেতিবাচক এসইও আক্রমণ মোকাবেলায় আপনার কী অ্যাক্সেস পাওয়ার কথা বিবেচনা করা উচিত ...

  • গুগল অনুসন্ধান কনসোল (ওয়েবমাস্টার সরঞ্জাম)
  • গুগল বিশ্লেষক
  • আহরেফস

প্রথমত, আপনাকে একটি সম্পূর্ণ এসইও পুনরুদ্ধার পরিকল্পনা চালু করার আগে আপনাকে কীভাবে আপনার ওয়েবসাইটটি হিট করা হয়েছে তা নির্ধারণ করতে হবে । সুতরাং এই প্রশ্নের উত্তর দিন ... আপনি কি বন্ধ? নেতিবাচক এসইও কৌশল বিভিন্ন ধরণের আছে।

  • তারা কি আপনার ওয়েব পৃষ্ঠায় স্প্যামি ফোরামের প্রচুর মন্তব্য পাঠিয়েছে?
  • তারা কি আপনার সাইটে অনুপ্রবেশ করেছে এবং আপনার প্রধান ডোমেনের বাইরে পৃষ্ঠা বা সাব-ডোমেন তৈরি করেছে?
  • সম্ভবত তারা আপনার মন্তব্য বিভাগ হাইজ্যাক করে এবং অদ্ভুত লিঙ্কগুলি প্রেরণ করেছে?

1. ম্যানুয়াল ক্রিয়া পরীক্ষা করুন

গুগল অনুসন্ধান কনসোলে লগ ইন করুন এবং কোনও ম্যানুয়াল ক্রিয়াকলাপ দিয়ে তারা আপনাকে আঘাত করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এটি আক্রমণটি ঠিক কী ছিল তা নিশ্চিত করতে সহায়তা করবে। এই ক্ষেত্রে, ক্রিয়াটি ছিল 'আপনার ওয়েবসাইটে অপ্রাকৃত লিঙ্ক'। আপনি যদি কোনও জরিমানা দেখতে পান তবে সমস্যাটি নির্ণয় করা আরও সহজ হবে।

  • আপনার ওয়েবসাইটের দণ্ডে অপ্রাকৃত লিঙ্ক
  • আপনার ওয়েবসাইটের জরিমানা থেকে অপ্রাকৃত লিঙ্কগুলি
  • ব্যবহারকারী স্প্যাম জরিমানা উত্পাদিত
  • হ্যাক ওয়েবসাইট পেনাল্টি
  • খাঁটি স্প্যাম জরিমানা
  • স্প্যামি কাঠামোগত মার্কআপ পেনাল্টি
  • কীওয়ার্ড স্টাফিং জরিমানার লুকানো পাঠ্য
  • কম বা কোনও যোগ করা মূল্যের জরিমানার সাথে পাতলা সামগ্রী
  • ক্লোকিং বা লুক্কায়িত পেনাল্টি পুনর্নির্দেশ করে
  • স্প্যামি ফ্রি হোস্ট পেনাল্টি

যদি কোনও ম্যানুয়াল ক্রিয়া না দেখেন যার অর্থ এই নয় যে আপনাকে হ্যাক করা হয়নি (এর অর্থ হ'ল গুগল এখনও ম্যানুয়াল জরিমানার সাথে আনুষ্ঠানিকভাবে এটি ধরেনি)

2. গুগল অ্যানালিটিক্স নিরীক্ষণ

এখানেই আপনাকে বোঝানো হতে পারে যে কিছু ভুল। ট্র্যাফিকের যে কোনও অস্বাভাবিক স্পাইকের জন্য নজর রাখুন। আপনি এখানে দেখতে পাচ্ছেন, সেপ্টেম্বরের দিকে আমরা আঘাত পেয়েছিলাম এবং এটি আমাদের ট্র্যাফিক গুগল অ্যানালিটিকায় সরিয়ে নিয়েছে।

গুগল অ্যানালিটিকসে দর্শকদের ওভারভিউ স্প্যাম বৃদ্ধি দেখায়

গুগল অ্যানালিটিকসে স্প্যাম প্রদর্শন করে দর্শকের ওভারভিউ

গুগল অ্যানালিটিকসে দর্শকদের ওভারভিউ স্প্যাম বৃদ্ধি দেখায়

৩. সুরক্ষা সংক্রান্ত সমস্যাগুলি পরীক্ষা করুন

অনুসন্ধান কনসোলে নীচে যান এবং সুরক্ষা সংক্রান্ত সমস্যাগুলি পরীক্ষা করুন। আপনি যদি এখানে কিছু দেখতে পান তবে এটি আবার একটি ভাল লক্ষণ কারণ এর অর্থ হ'ল গুগল কিছু ধরেছে এবং আপনাকে অবহিত করছে। এখান থেকে কী পদক্ষেপ নেওয়া উচিত তার ফলোআপ করা সহজ কারণ Google আপনাকে প্রক্রিয়াতে পরিচালিত করতে সহায়তা করবে।

গুগল অনুসন্ধান কনসোল সুরক্ষা সমস্যাগুলি একটি হ্যাক ওয়েবসাইট দেখায়।

গুগল অনুসন্ধান কনসোল সুরক্ষা সমস্যা

সুরক্ষা সংক্রান্ত সমস্যাগুলি দেখায় গুগল অনুসন্ধান কনসোল।

 

আপনি যদি সুরক্ষা সমস্যাগুলির ট্যাবে কোনও বিজ্ঞপ্তি না দেখেন, আবার এর অর্থ এই নয় যে আপনাকে হ্যাক করা হয়নি বা আপনার সাইটের সাথে কোনও আপস করা হয়নি ... এর অর্থ হ'ল গুগল এখনও এটি ধরেনি। সুতরাং আসুন পরবর্তী পদক্ষেপগুলিতে সরানো যাক এবং একটি সামান্য গোয়েন্দা কাজ করুন এবং স্প্যাম সন্ধান করুন।

৪. ব্যাকলিঙ্কগুলি পরীক্ষা করুন

প্রশ্ন… আমার ওয়েবসাইটের সাথে কে যুক্ত হচ্ছে? স্প্যাম কী এবং কী নয়?

আপনার ব্যাকলিঙ্ক প্রোফাইল দেখতে আহরেফ ব্যবহার করুন। ডোমেনগুলি আপনার ওয়েবসাইটে কী লিঙ্ক করছে তা দেখার জন্য পাশাপাশি আপনার ওয়েবসাইটের কোন পৃষ্ঠাগুলি তাদের সর্বাধিক লিঙ্ক প্রেরণ করছে তা দেখার জন্য এটি দুর্দান্ত সরঞ্জাম। এটি স্প্যাম এবং ব্যাকলিঙ্ক ক্লিনআপ সনাক্তকরণের জন্য দুর্দান্ত সরঞ্জাম। আপনি পরবর্তী দম্পতি স্ক্রিনশট দেখতে হিসাবে এটি মনে রাখবেন।

আপনি বিনামূল্যে ট্রায়াল ব্যবহার করতে সক্ষম হওয়া উচিত। আপনি একবার প্রবেশ করার পরে একটি অ্যাকাউন্ট সেটআপ করুন এবং লগ ইন করুন - আপনার ওয়েবসাইট ডোমেনে প্রবেশ করুন এবং প্রধান টাইমলাইনটি দেখতে কেমন তা দেখুন।

প্রো টিপ # 1 - Ahrefs সতর্কতা ব্যবহার করুন এবং বৈশিষ্ট্য অস্বীকার করুন

আপনি যে কোনও অযাচিত ব্যাকলিংক সম্পর্কে অবহিত হতে আহেফ ব্যাকলিঙ্কস সতর্কতা ব্যবহার করতে পারেন । সর্বদা আপনার নতুন ব্যাকলিঙ্কগুলি ট্র্যাক করুন। আহরেফ সরঞ্জামে রেফারিং ডোমেন গ্রাফ আপনার ব্যাকলিঙ্কগুলিতে হঠাৎ কোনও পরিবর্তন সনাক্ত করতে খুব সহায়ক। যাতে এটি আপনার সাইটের র‌্যাঙ্কিংকে প্রভাবিত করার আগে আপনি যথাসময়ে এটিকে ঠিক করতে পারেন। আহেফ সম্প্রতি তার বিস্তৃত বৈশিষ্ট্যগুলিতে "লিঙ্কগুলি অস্বীকার করুন" তে একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। এটি কিছুটা ব্যয়বহুল তবে আপনি যদি আপনার বাজেটে এটি ফিট করতে পারেন তবে চেষ্টা করার মতো।

আহরেফ অস্বীকার লিঙ্কটি কীভাবে কাজ করে সে সম্পর্কে আরও জানতে এই ভিডিওটি দেখুন । লাউড টেকি ব্লগে কীভাবে স্প্যামি লিঙ্কগুলি অস্বীকার করবেন সে সম্পর্কে আরও পড়ুন ।

অলোক রানা , প্রতিষ্ঠাতা - লাউড টেকি

 

যদি আপনার ব্যাকলিঙ্ক প্রোফাইলটি দেখতে দেখতে আপনার সমস্যা হতে পারে ...

আহরেফসে ডোমেন বিভাগ রিফারিংয়ে স্প্যাম আক্রমণ

আহেফস একটি স্প্যাম আক্রমণ দেখানো ডোমেনগুলি উল্লেখ করে

প্রো টিপ # 2 - একটি ব্যাকলিঙ্ক পর্যবেক্ষণ সরঞ্জাম ব্যবহার করুন

যদি আপনি নেতিবাচক এসইও বা স্প্যামকে আপনার সাইটে প্রভাবিত করতে বাধা দিতে চান তবে ব্যাকলিংক পর্যবেক্ষণের সরঞ্জামটি সেট আপ করা আবশ্যক। সর্বোপরি, আপনি যা দেখতে পাচ্ছেন না তা থামাতে পারবেন না। বর্তমানে, বাজারে এমন কোনও সরঞ্জাম নেই যা আপনার সাইটে খারাপ লিঙ্কগুলি তৈরি হতে বাধা দিতে পারে। তবে আপনার অনলাইন বৈশিষ্ট্যগুলিতে যে লিঙ্কগুলি নির্মিত হচ্ছে তা কার্যকরভাবে পর্যবেক্ষণ করে, আপনি আক্রমণগুলি যেমন ঘটেছিল তেমনভাবে বন্ধ করতে এবং সক্রিয়ভাবে মোকাবেলা করতে পারেন, যা এই ধরণের নেতিবাচক লিঙ্কগুলির ফলে ক্ষতিটিকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে সহায়তা করতে পারে।

রামন খান , অনলাইন বিপণন পরিচালক - জাতীয় এয়ার গুদাম

প্রো টিপ # 3 - ব্যাকলিঙ্কগুলি নিরীক্ষণের জন্য লিংকোডি একটি ভাল বিকল্প হতে পারে

সন্দেহজনক ক্রিয়াকলাপটি চিহ্নিত হয়ে গেলে এমন একাধিক সরঞ্জাম রয়েছে যা ক্ষতিকারক আক্রমণ প্রতিরোধ করতে এবং আপনাকে সময়োপযোগী আপডেট পাঠাতে সহায়তা করে। এর মধ্যে একটি লিংকোডি । এই সরঞ্জামগুলি আপনাকে আপনার সমস্ত ব্যাকলিঙ্কগুলি, তাদের মেট্রিকগুলি নিরীক্ষণ করতে এবং আপনাকে আপনার লিঙ্ক প্রোফাইলের দৈনিক বা সাপ্তাহিক আপডেটগুলি প্রেরণে সহায়তা করে।

একবার আপনি আপনার ব্যাকলিঙ্কগুলি পর্যবেক্ষণ শুরু করার পরে, এই ব্যাকলিঙ্ক মেট্রিকগুলিতে মনোযোগ দিন:

উচ্চ স্প্যাম স্কোর সহ ওয়েবসাইটগুলি থেকে ব্যাকলিংকগুলি - 17/17 সর্বোচ্চ, 0/17 সর্বনিম্ন এবং নিরাপদ স্কোর। 7 এর উপরে সমস্ত কিছু অস্বীকার করা উচিত।অসম্পূর্ণ অ্যাঙ্কর টেক্সট, নিম্ন ডোমেন কর্তৃপক্ষের স্কোর, সম্পর্কহীন শিল্প এবং / অথবা বিদেশী ভাষাগুলির লিঙ্কগুলির সাথে প্রচুর লিঙ্ক পরীক্ষা করে দেখুন।লুকানো লিঙ্কগুলির জন্য চেক করুন - সেগুলি হ'ল লিঙ্কগুলি যে অ্যাঙ্কর পাঠকে "সাদা" পাঠ্য বা "" অনেকগুলি স্পেস হিসাবে ব্যবহার করে।

আপনার স্বাস্থ্যকর লিঙ্ক প্রোফাইল রয়েছে তা নিশ্চিত করার জন্য এটিই বেসিক।

আপনি একবার ক্ষতিকারক লিঙ্কগুলিকে চিহ্নিত করে ফেললে, লিঙ্কোডি একটি "এক-ক্লিক" নিষ্ক্রিয় বিকল্প রয়েছে যা আপনি অবশ্যই আপনার লিংক প্রোফাইলে "লাল পতাকা" চিহ্নিত করলে অবশ্যই ব্যবহার করা উচিত।

Helvis Smoteks , বিপণন স্পেশালিস্ট এ  Linkody

৫. ট্র্যাফিকের যে কোনও বড় স্পাইক সম্পর্কে সচেতন থাকুন।

2016 সালের সেপ্টেম্বর মাসে আমরা একটি আঘাত ছিল নেতিবাচক এসইও প্রচারাভিযানের । উপরের স্ক্রিনশটগুলি থেকে আপনি দেখতে পাচ্ছেন যে সেপ্টেম্বরে - ডিসেম্বর মাসে ট্র্যাফিকের মধ্যে হঠাৎ ঝাঁপ পড়েছিল। আপনি কোন সরঞ্জামটি ব্যবহার করেন না কেন, ট্র্যাফিকের কোনও অস্বাভাবিক স্পাইকের জন্য আপনাকে আপনার ওয়েবসাইটটি পর্যবেক্ষণ করতে হবে। এমন অনেক সরঞ্জাম রয়েছে যা আপনি চয়ন করতে পারেন যা আমাদের বিশেষজ্ঞদের দ্বারা সুপারিশ করা হয়েছে।

প্রো টিপ # 4 - গুগল ওয়েবমাস্টার সতর্কতার জন্য সাইন আপ করুন

স্প্যামার এবং নেতিবাচক ব্যাকলিঙ্কগুলি আপনার এসইও প্রচেষ্টা ব্যাহত করতে পারে। গুগল ওয়েবমাস্টার সরঞ্জামগুলিতে ইমেল সতর্কতার জন্য সাইন আপ করে নেতিবাচক এবং ধনাত্মক উভয় ব্যাকলিংকের শীর্ষে রাখুন । আপনি আপনার ব্যাকলিঙ্কগুলির প্রোফাইল ট্র্যাক করতে এবং স্বয়ংক্রিয়ভাবে ইমেল সতর্কতা পেতে পারেন। আপনি নিম্ন-মানের সাইটগুলি থেকে লিঙ্ক করে ভুলবশত নেতিবাচক এসইও তৈরি করছেন না তা নিশ্চিত করতে আপনার শীর্ষের ব্যাকলিংকগুলি ট্র্যাক করতে সচেতন হন। আপনি যদি মনে করেন যে কোনও আক্রমণে আপনি আঘাত পেয়েছেন, তবে আপনার সাইটের লিঙ্কটি সরাতে নেতিবাচক সাইটগুলির ওয়েবমাস্টার বা হোস্টিং সরবরাহকারীর সাথে যোগাযোগ করুন।

মার্ক Tadman , শীর্ষ টেমপ্লেট ইঞ্জিনিয়ার এ NinjaCat

আপনাকে ধন্যবাদ, মার্ক। এরপরে, এই অদ্ভুত ট্র্যাফিকটি কী কী তা দেখতে আমরা এই গ্রাফগুলিতে ড্রিল করব।

Your. আপনার ব্যাকলিঙ্কগুলির অ্যাঙ্কর পাঠ্যটি পরীক্ষা করুন

আহেফস একটি দুর্দান্ত সরঞ্জাম এবং এটি প্রকাশ করবে যে আপনার সাথে কে লিঙ্ক করছে এবং কী অ্যাঙ্কর পাঠ্য তারা ব্যবহার করছে। আক্রমণটির সম্ভাব্য উদ্দেশ্য সন্ধান করতে এটি কার্যকর। এই ক্ষেত্রে, বড়ি এবং ফার্মাসিউটিক্যাল স্প্যাম বলে মনে হচ্ছে। আপনি যখন এই পৃষ্ঠায় পৌঁছবেন এবং একটি তালিকা পাবেন। এই ক্ষেত্রে, তারা ট্র্যাফিক প্রেরণ করছে জাল ডিরেক্টরি লিঙ্কগুলির একটি গোছায়।

প্রো টিপ # 5 - আপনার ব্যাকলিঙ্কগুলি ফিল্টার করুন

ব্যাকলিঙ্ক পরিষেবাদি যেমন ম্যাজেস্টিক বা আহরেফ ব্যবহার করে অ্যাঙ্কর পাঠ্যের উপর ভিত্তি করে ব্যাকলিংকগুলি ফিল্টার করুন (যদি কোনও পরিচিত অ্যাঙ্কর পাঠ্য নেতিবাচক এসইওয়ের সাথে যুক্ত থাকে) বা লিঙ্ক মানের ভিত্তিতে ব্যাকলিংকগুলি ফিল্টার করুন (ম্যাজেস্টিক এবং আহরেফ উভয়ই আলাদা মানের স্কোর ব্যবহার করে যাতে আপনি চান প্রত্যেকের জন্য একটি থ্রোসোল্ড নিয়ে আসা দরকার) তারপরে গুগলকে এই বলতে যে এটি আপনার সাইটে স্প্যামি ব্যাকলিংক রয়েছে তা গুগল অনুসন্ধান কনসোল ডিস্যাভো সরঞ্জামটি ব্যবহার করুন 

-Tony Hsieh , এসইও স্পেশালিস্ট এ ডিজিটাল রেডি বিপণন

পৃষ্ঠার নীচে বামে যান এবং এই লিঙ্কগুলি রফতানি করুন। (এটি পরে কাজে আসবে)

স্প্রেমি অ্যাঙ্কর পাঠ্য ব্যাকলিঙ্কগুলি সন্ধানের জন্য আহরেফস সরঞ্জাম দুর্দান্ত

আহরেফস সরঞ্জামটি স্প্যামি অ্যাঙ্কর পাঠ্যের ব্যাকলিঙ্কগুলি সন্ধানের জন্য

অ্যাঙ্কর পাঠ্যটি অনুসন্ধান করে আহরেফ ব্যবহার করে স্প্যাম সন্ধান করা

7. 404 ক্রল ত্রুটি পৃষ্ঠা ব্যাকলিঙ্কগুলি পরীক্ষা করুন

আপনি ইতিমধ্যে গোয়েন্দা মোডে থাকা অবস্থায় কোনও অনিয়ম আছে কিনা তা দেখতে আপনার ক্রল ত্রুটি উইন্ডোটি খুলুন।

গুগল অনুসন্ধান কনসোল 404 ক্রল ত্রুটি

গুগল অনুসন্ধান কনসোল 404 ক্রল ত্রুটি দেখায়।

আপনি দেখতে এবং দেখতে চান যে এই পৃষ্ঠাগুলির কোনওটি কোনও অদ্ভুত বাহ্যিক লিঙ্ক নিয়েছে কিনা। আমি বিশ্বাস করি না যে আপনার ইতিমধ্যে 404 পৃষ্ঠা পৃষ্ঠাগুলিতে স্প্যাম লিঙ্কগুলি থেকে গুগল ফলাফলের পাতায় নেতিবাচক প্রভাব রয়েছে তবে আপনি যা করতে চান তা স্প্রেডশীটে আপনার পৃষ্ঠাগুলির মধ্য দিয়ে যেতে গেলে যে কোনও অদ্ভুত বাহ্যিক লিঙ্ক যুক্ত করতে হবে যে আপনি ইতিমধ্যে আহেফস রফতানি করা সিএসভি থেকে তৈরি করেছেন। যে কোনও পৃষ্ঠাগুলির সাথে তাদের মধ্যে নির্মিত অদ্ভুত লিঙ্কগুলির একটি তালিকা তৈরি করুন।

আরও বিশদের জন্য গুগল অনুসন্ধান কনসোল 404 'থেকে সংযুক্ত' ট্যাবটি পরীক্ষা করুন

গুগল অনুসন্ধান কনসোল 404 পৃষ্ঠা থেকে লিঙ্ক করা হয়েছে

গুগল অনুসন্ধান কনসোলে পৃষ্ঠা থেকে 404 টি লিঙ্ক হয়েছে

৮. খারাপ ব্যাকলিঙ্কগুলি অস্বীকার করুন

এখন সময় এসেছে কর্মের জন্য। তাহলে আমি কীভাবে খারাপ ব্যাকলিঙ্কগুলি সরিয়ে ফেলব?

প্রথমে, আপনি আহ্রেফস এবং আপনার 404 ক্রল ত্রুটিগুলি থেকে সঙ্কলিত অদ্ভুত লিঙ্কগুলির সেই স্প্রেডশিটটি নিন এবং এটি একটি টেক্সট ফাইলটিতে ফর্ম্যাট করুন। ইউআরএল থেকে সমস্ত অতিরিক্ত সাব-ডোমেন এবং ডিরেক্টরিগুলি সরিয়ে ফেলার কথা মনে রাখবেন এবং কেবল প্রধান ডোমেনটি তালিকাভুক্ত করুন। আপনি ফাইলের শীর্ষেও একটি মন্তব্য রাখতে পারেন can

উদাহরণ অস্বীকার ফাইল:

# আমি এই স্প্যামারগুলিকে আমার পৃষ্ঠা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছি কিন্তু তারা আমাকে খারাপ ব্যাকলিংকগুলি প্রেরণের জন্য জোর দিয়েছিল

Example.com
Spammers.org
Badbacklinks.com

এটাই! কেবল ডিস্যাভো সরঞ্জামটি খুলুন এবং আপনার ফাইলটি আপলোড করুন। এখন এটি আপনার হাতের বাইরে চলে গেছে এবং আপনার ওয়েবসাইটের দিকে নির্দেশিত খারাপ ব্যাকলিঙ্কগুলি মুছে ফেলার জন্য আপনি এই মুহুর্তে যা করতে পারেন তার সবই আপনি করেছেন।

প্রো টিপ # 6  - অটোমেশন: অপসারণ প্রক্রিয়াটি সহজতর করা

যদি কেউ GSA Ser এর মতো স্প্যাম তৈরির সরঞ্জামটি ব্যবহার করে হাজার হাজার খারাপ লিঙ্ক নিয়ে কেবল আপনাকে আক্রমণ করে। অবশ্যই, ডিসঅ্যাভো ম্যানুয়ালি করা বেশ বেদনাদায়ক হতে পারে । আপনার সময়ের আরও ভাল ব্যবহারটি লিঙ্ক অপসারণের জন্য একটি স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি তৈরি করতে চলেছে। আপনি যখন এই ব্যবস্থাবদ্ধ এবং অনুসরণ করতে খুব সহজ হন, আপনি আপনার ব্যবসা বাড়িয়ে তোলার দিকে মনোনিবেশ করার সময় এবং আপনার গ্রাহকদের সেবা দেওয়ার জন্য কয়েক শ 'ডলার যেতে একটি ভিএ ভাড়া করুন।

-গ্রেগ এলফ্রিংক , কন্টেন্ট ম্যানেজার  - এম্পায়ার ফ্লিপারস

প্রো টিপ # 7  - গুগলের পেঙ্গুইন ৪.০ অ্যালগরিদম আপডেটে বিশ্বাস রাখুন

আমার মতে, লিঙ্ক বিল্ডিংয়ের মাধ্যমে নেতিবাচক SEO এর বেশিরভাগ প্রচেষ্টা ব্যর্থ হবে । গুগলকে ২০১ Google সালের শেষের দিকে তাদের পেঙ্গুইন অ্যালগরিদমের নতুন সংস্করণটি প্রকাশ করতে খুব দীর্ঘ সময় লেগেছে I আমি মনে করি যে এটি করতে এত দিন লাগার কারণগুলির একটি কারণ হ'ল তারা একটি অ্যালগরিদম তৈরি করতে কঠোর পরিশ্রম করেছিল যে স্প্যামি লিঙ্ক বিল্ডিংটিকে পুরস্কৃত করবে না বরং কেবল সেই লিঙ্কগুলিকে উপেক্ষা করবে যাতে নিরীহ সাইটগুলি যাতে আঘাত না পায়। আমি মনে করি যে পেঙ্গুইন ৪.০ প্রকাশের আগে, স্প্যামি লিঙ্কগুলি তৈরি করে কারও পক্ষে কার্যকরভাবে কোনও সাইটকে কমিয়ে আনার দক্ষতা ছিল ছোট। পেঙ্গুইন ৪.০ এর পরে এটি সম্পাদন করা আরও কঠিন।

বেশিরভাগ ক্ষেত্রে, যদি কোনও সাইটের মালিক আমার সাথে যোগাযোগ করে কারণ তারা হঠাৎ তাদের সাইটে স্প্যামি লিঙ্কের একটি প্রবাহ লক্ষ্য করে থাকে, আমি তাদের ট্র্যাফিকের দিকে নজর রাখার এবং কিছুই না করার পরামর্শ দিই। এটি এমনকি সত্য যদি আপনি অতি স্প্যামি পর্ন এবং ফার্মাসি লিঙ্কগুলি দেখেন। আমি সত্যিই অনুভব করি যে গুগল এগুলি উপেক্ষা করার পক্ষে ভাল।

তবে এটি কোনও জনপ্রিয় মতামত নয়। সাধারণত, যখন আমি বলি যে আমি লিঙ্কগুলির মাধ্যমে নেতিবাচক এসইও অসম্ভবের কাছাকাছি চলে এসেছি, তখন আমার সাথে ব্ল্যাকহ্যাটগুলি তর্ক করবে এবং এটিতে খারাপ লিঙ্কগুলি চিহ্নিত করে তারা কীভাবে কোনও সাইটকে নামাতে সক্ষম হয়েছিল তা আমাকে বলবে। তবে, আমি এখনও এমন একটি মামলা দেখতে পাই যেখানে আমি অনুভব করেছি যে নেতিবাচক এসইও কাজ করেছে।

আমি মনে করি যে এই লিঙ্কগুলি গণনা না করতে বলার জন্য গুগলের ডিস্যাভো সরঞ্জামটি ব্যবহার করার কোনও ক্ষতি নেই। তবে, আমি আরও মনে করি যে সময়টি অন্যান্য বিষয়ে কাজ করার চেয়ে আরও ভাল সময় ব্যয় করা যেতে পারে।

-ম্যারি হেইনেস , মালিক  - মেরি হেইনস কনসাল্টিং ইনক।
(আপনি তার এসইও নিউজলেটার থেকে মেরির আরও অন্তর্দৃষ্টি খুঁজে পেতে পারেন )

9. গুগলে ওয়েব স্প্যাম প্রতিবেদন করুন

গুগল ওয়েব স্প্যাম সরঞ্জাম

এখন সময় আপনার প্রচেষ্টা দ্বিগুণ করার। প্রতিরক্ষাটি কেবলমাত্র ব্যাকলিংকগুলিকে অস্বীকার করেই শেষ হয় না। স্প্যামিংয়ের জন্য এখন এই ডোমেনগুলি Google এ রিপোর্ট করার সময় এসেছে। এতে সামনের দিকে কিছুটা সময় লাগতে পারে তবে আপনি যদি আপত্তিজনক ওয়েবসাইটগুলি প্রতিবেদন করতে এই পদক্ষেপ নেন তবে গুগলকে দ্রুত পদক্ষেপ নিতে সহায়তা করা উচিত

গুগল অনুসন্ধান কনসোল ওয়েব স্প্যাম রিপোর্ট

গুগল অনুসন্ধান কনসোলে ওয়েব স্প্যাম প্রতিবেদন।

স্প্যাম রিপোর্ট জমা দেওয়ার সময় যথাসম্ভব সুনির্দিষ্ট হওয়ার চেষ্টা করুন । আপনার কাছে বেছে নিতে বেশ কয়েকটি বিকল্প থাকবে have

গুগল অনুসন্ধান কনসোল ওয়েব স্প্যাম রিপোর্ট পপ আপ

ওয়েব স্প্যাম রিপোর্ট পপ আপ

দুর্দান্ত!

বাহ্যিক ওয়েবসাইটগুলিকে আমরা নিরপেক্ষ করেছি যা আমাদের সাইটে নির্দেশ করছে। এখন, আমাদের ওয়েবসাইট নিজেই কি? আপাতত লড়াইটি অভ্যন্তরীণ পৃষ্ঠাগুলিতে নিয়ে যাওয়ার সময় time

১০. কীভাবে আপস করা অভ্যন্তরীণ স্প্যাম পৃষ্ঠাগুলি সনাক্ত করতে হয়

এখন আসুন আয়নায় দেখুন (আমাদের ওয়েবসাইটে ) এবং সেখানে বাস করা যায় এমন যে কোনও জাঙ্ক স্প্যামের ঘর পরিষ্কারের প্রক্রিয়া শুরু করি। সুতরাং আসুন আমাদের ওয়েবসাইটটি একবার দেখুন এবং দেখুন আমাদের অভ্যন্তরীণ পৃষ্ঠাগুলির মধ্যে কোনওটি আপোস করা হয়েছে কিনা।

প্রো টিপ # 8  - জাল প্যারামিটারের সাথে স্প্যাম পেয়ে সাড়া

নিজেকে জাল পরামিতি থেকে রক্ষা
করা যখন আক্রমণকারীরা আপনার সাইটের ইউআরএলগুলিতে নির্দেশ করে এমন নকল পরামিতি ব্যবহার করে তখন এই জাতীয় নেতিবাচক এসইও কৌশলটি করা হয়। উদাহরণস্বরূপ, তারা "গাঁজা" এর মতো প্যারামিটার হিসাবে অপ্রাসঙ্গিক কীওয়ার্ড তৈরি করতে পারে। এই দৃষ্টান্তগুলি গুগল পান্ডাকে আপনার সাইটটিকে শাস্তি দিতে এবং আপনার সাইটের বিশ্বাসযোগ্যতা, প্রাসঙ্গিকতা এবং অনুসন্ধানের র‌্যাঙ্কিংয়ে আঘাত করার অনুরোধ জানাবে 

কীভাবে নিজেকে রক্ষা করবেন?
নিজেকে রক্ষার সর্বোত্তম উপায় হ'ল এই দৃষ্টান্তটি ঘটতে না দেওয়া। আপনি আপনার ওয়েব পৃষ্ঠার পছন্দসই সংস্করণ নির্দিষ্ট করতে একটি প্রমিত URL ব্যবহার করে এটি করতে পারেন। একটি প্রচলিত ইউআরএল অনুসন্ধান ইঞ্জিনগুলিকে পছন্দসই ইউআরএলকে নির্দেশ করে এবং তাই গুগল সেইভাবেই স্থান পাবে। এটি নিশ্চিত করে যে ইউআরএল এর অন্য কোনও সংস্করণ সূচিযুক্ত ও স্থান পাবে না। এই আক্রমণটি রোধ করার আরেকটি উপায় হ'ল আপনার সার্ভারটিকে "কোনও সূচি নয়" অজানা প্যারামিটারে কনফিগার করা।

ব্লেক হুজার , সিইও - আইলফিউশন ক্রিয়েটিভ

প্রো টিপ # 9  - ওয়ার্ডপ্রেস হ্যাকিং প্রতিরক্ষা চেকলিস্ট 101

The most common way of hacking websites, especially WordPress websites, is SQL injection or FTP brute-forcing. Since most of the developers use standard folder & file structures, database layouts & names and FTP ports, as well as easy-to-hack passwords, one of the easiest solutions for preventing spam generating websites hacks is to:
1) Use long secure passwords;
2) Rename/change standard admin folders or paths;
3) Rename/change standards database table names and layouts;
4) Change FTP access port;
5) Limit access to FTP to known hosts/computers.

Dmitrii KustovFounder – Regexseo

Pro tip #10 – Watch out for email SPAM & plagiarism

Unfortunately, it can be fairly difficult to identify if your website has fallen victim of a malicious negative SEO attack if you don’t know what to look for. There are, however, a few actions you can take in order to increase your chances of avoiding a negative SEO attack.

When looking to avoid negative SEO the first thing you should do is analyze your search traffic (via Google Analytics and Google Search Console). By constantly being up to date with your traffic data, you will have the ability to pinpoint the time if something goes wrong (i.e. a sudden drop in your traffic).

আপনি যে আর একটি পদক্ষেপ নিতে পারেন তা হ'ল চৌর্যবৃত্তির জন্য আপনার ওয়েবসাইটে থাকা সমস্ত সামগ্রী চেক করা । আপনার যদি সত্যিই আশ্চর্যজনক এবং আকর্ষণীয় সামগ্রী রয়েছে তবে সম্ভাবনা অন্য কেউ তাদের নিজস্ব ওয়েবসাইটের জন্য চান। কখনও কখনও অন্যান্য ওয়েবসাইটগুলি কেবল কন্টেন্টের পুরো টুকরো অনুলিপি করে আটকান। যদি আপনি খুঁজে পান যে অন্য কোনও ওয়েবসাইট আপনার সামগ্রী অনুলিপি করেছে, নিশ্চিত হয়ে নিন যে আপনি সেগুলি Google এ প্রতিবেদন করেছেন।

এছাড়াও, কেউ আপনার ইমেল ঠিকানা (বা খুব অনুরূপ কিছু) সহ কোনও ইমেল স্প্যাম প্রচার ব্যবহার করে কিনা তা সময়ে সময়ে পরীক্ষা করা জরুরী । এটি প্রায়শই ঘটে না, তবে এটি এখনও পরীক্ষা করা গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে Google এর কাছ থেকে জরিমানা পাওয়ার পাশাপাশি আপনার ব্যবসায়ের সুনামের অবিচ্ছিন্ন ক্ষতি করতে পারে।

লুকাস বিকোস্কি , সিইও - এসইও শার্ক

আহেফস-এর সেই পদক্ষেপটি মনে আছে যেখানে আমরা অ্যাঙ্কর পাঠ্য এবং খারাপ স্প্যামি ডোমেনগুলির একটি তালিকা সংকলন করেছি? এখন আমরা অভ্যন্তরীণ অনুসন্ধানগুলি করব যাতে এই শর্তাদি কোনও সাইটের মধ্যেই দেখা যায় কিনা। আমরা গুগল অপারেটরদের একটি সিরিজ ব্যবহার করে এটি করব।

প্রথমে, অনুসন্ধানের অপারেটরটি "সাইট:" ব্যবহার করে আমাদের উদাহরণ ওয়েবসাইটটিতে ইনডেক্স করছে এমন কোনও স্প্যাম রয়েছে কিনা তা দেখতে দেখতে।

অনুসন্ধান অপারেটরের উদাহরণ: সাইট: example.com (গুগল সার্চ ইঞ্জিনে "সাইট: উদাহরণ.com" রাখুন কিনা তা দেখতে কোনও স্প্যামকে ইনডেক্স করা হয়েছে Google গুগলের দ্বারা সূচিযুক্ত সমস্ত পৃষ্ঠাগুলি দেখুন কোনও স্প্যাম আছে কিনা তা দেখুন।

আমাদের উদাহরণে আমরা কী পাই তা দেখুন:

একটি গুগল অনুসন্ধান অপারেটর ব্যবহার করে স্প্যাম শনাক্তকরণ

গুগল অনুসন্ধান অপারেটরগুলি ব্যবহার করে স্প্যাম সনাক্তকরণ কৌশল

এইটা খারাপ. অউবারডালে শারীরিক থেরাপি অফিস কেন গুগলে চীনা ভাষার পৃষ্ঠাগুলি সূচী করবে? উত্তর? এই ওয়েবসাইটটি হ্যাক হয়ে গেছে এবং এই পৃষ্ঠাগুলি সরানো দরকার। আমরা শেষ পদক্ষেপে এটি আবরণ করব।

আপনি ডাবল বা এমনকি ট্রিপল হতে চান যে আপনি সবকিছু পেয়েছেন? আপনি একসাথে রেখেছিলেন আপনার আগের আহরেফস স্প্রেডশিটে যে স্প্যাম শর্তাবলী বেছে নিতে সক্ষম হয়েছিল তা ব্যবহার করে গুগলে গুগলে কোনও সাইট অনুসন্ধান করুন। এই ক্ষেত্রে…

গুগল অপারেটরটি স্প্যামের সাথে সাথে ব্যবহার করার চেষ্টা করুন, এরকম:

সাইট: example.com এসকর্ট করুন
এবং আসুন আমরা কী পাই তা দেখতে দিন ...

গুগল অনুসন্ধান অপারেটরগুলির সাথে আপনার ওয়েবসাইটে স্প্যাম সনাক্ত করুন

গুগল অনুসন্ধান অপারেটররা স্প্যাম সনাক্ত করতে

গুগল অনুসন্ধান অপারেটরগুলির সাথে আপনার ওয়েবসাইটে স্প্যাম সনাক্ত করুন

হ্যাকটি কোথায় ঘটেছে তা দেখতে আসুন নির্দিষ্ট পৃষ্ঠায় ক্লিক করুন।

মন্তব্য বিভাগ স্প্যাম ক্লাসিক স্প্যামি ব্যাকলিঙ্কগুলি দেখায়।

মন্তব্য বিভাগটি ব্যাকলিঙ্কগুলির সাথে স্প্যামযুক্ত।

মন্তব্য বিভাগ স্প্যাম স্প্যামি ব্যাকলিঙ্কগুলি দেখায়।

এই ক্ষেত্রে, হ্যাকাররা মন্তব্য বিভাগটি গ্রহণ করতে সক্ষম হয়েছিল এবং ভারতে এস্কর্ট পরিষেবাদির জন্য প্রচুর স্প্যামি লিঙ্ক পোস্ট করেছিল! হাই - আমরা মোটেও যা করছি না তা নয়। এগুলি খাঁটি স্প্যাম ব্যাকলিংক। এরপরে পরবর্তী প্রশ্নটি হ'ল ... আমরা গুগল সূচক থেকে এই জাতীয় জাঙ্ক কীভাবে সরিয়ে দেব?

১১. গুগল ইউআরএল অপসারণ সরঞ্জাম

স্প্যাম অপসারণ সরঞ্জাম

স্থায়ীভাবে সামগ্রী অপসারণ করতে, আপনাকে অবশ্যই উত্স পৃষ্ঠাটি অপসারণ বা আপডেট করতে হবে। তার অর্থ আপনার নিজের সিএমএস বা এফটিপিতে লগইন করতে হবে এবং এই পৃষ্ঠাগুলিকে ম্যানুয়ালি মুছে ফেলা দরকার যাতে তারা একটি 404 ত্রুটি বা একটি 410 ফিরে আসে।

এই ক্ষেত্রে একবার আপনার আরও ভাল সুযোগ হতে পারে যে অস্থায়ী অপসারণ সরঞ্জামটি ব্যবহার করে এই পৃষ্ঠাগুলি সরানো হবে। আপনি পৃষ্ঠাটি মুছে ফেলার পরে, লিঙ্কটি সরানোর সরঞ্জামটিতে রেখে দিন।

এটি একটি ম্যানুয়াল প্রক্রিয়া, তাই এটি কিছুটা সময় নিতে পারে তবে অনুসন্ধান ইঞ্জিন থেকে এই খারাপ পৃষ্ঠাগুলি সরিয়ে ফেলার একমাত্র উপায়। একবার সম্পূর্ণ হয়ে গেলে, এই প্রক্রিয়াটি নেতিবাচক অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলগুলি সরিয়ে ফেলবে।

প্রো টিপ # 11  - গুগল সতর্কতা সহ আপনার ব্র্যান্ড সম্পর্কে সচেতন হন

প্রতিযোগিতা প্রতিটি শিল্পে প্রচলিত এবং ব্লগিং / এসইও ব্যতিক্রম নয়, তবে প্রত্যেকে একই নীতি অনুসরণ করে না।

নেতিবাচক এসইও লজ্জাজনক এবং আমি আশা করি লোকেরা এটি করা বন্ধ করে দেবে। সত্য কথা বলতে গেলে, এটির সময় নির্ধারণ করা একবার আপনার শিকার হওয়ার পরে মুষ্টিমেয় হতে পারে। সুসংবাদটি হ'ল গুগল প্রতিদিন বুদ্ধিমান হয়ে উঠছে এবং এটি নেতিবাচক এসইওকে উপেক্ষা করতে সক্ষম। আপনার দিক থেকে আপনার নতুন তৈরি হওয়া ব্যাকলিঙ্কগুলি এবং ব্র্যান্ডের উল্লেখগুলি ট্র্যাক করা উচিত। আপনার ব্যাকলিংক প্রোফাইলে যদি সন্দেহজনক কিছু পাওয়া যায়, তাৎক্ষণিকভাবে স্প্যামি ব্যাকলিঙ্কগুলির তালিকা তৈরি করুন এবং গুগল ওয়েবমাস্টার সরঞ্জামগুলি ব্যবহার করে তাদের অস্বীকার করুন।

আমি ব্যাকলিঙ্কগুলি ট্র্যাক রাখতে ওয়েবমাস্টার সরঞ্জামগুলির পরামর্শ দিচ্ছি এবং যদি আপনি কিছু অর্থ ব্যয় করতে পারেন তবে আহরেফগুলিও বিবেচনা করুন। আরও,  গুগল সতর্কতা হল এমন একটি পরিষেবা যা আপনার সরবরাহের মানদণ্ডের উপর ভিত্তি করে একটি এসইআরপি উত্পন্ন করে - যা আপনার ইমেলের ঠিক এই ডেটা প্রেরণ করে। এই পরিষেবাটি বিভিন্ন কারণে যেমন আপনার সংস্থার ওয়েব ব্র্যান্ডের উল্লেখ, আপনার কীওয়ার্ড এবং আপনার প্রতিযোগিতার জন্য ব্যবহার করা হয়। এটি আপনাকে অ্যাঙ্কর পাঠ্যের পাশাপাশি আপনার সাইটে নতুন উত্পন্ন লিঙ্কগুলির তালিকা প্রদর্শন করবে। সুতরাং সেগুলি সাধারণ লিঙ্ক বা কেবল স্প্যাম কিনা তা আপনি বুঝতে সক্ষম হন। এছাড়াও, আপনার ওয়েবসাইট সম্পর্কে কোন ওয়েবসাইট কথা বলছে তা জানতে আপনি গুগল সতর্কতাগুলিতে একটি সতর্কতা তৈরি করতে পারেন।

-আমার ইলিন্দ্র , সিইও - গিক ড্যাশবোর্ড

12. পুনর্বিবেচনার অনুরোধ

আপনার ওয়েবসাইটটি পুরোপুরি পরিষ্কার হয়ে গেলে। সমস্ত স্প্যাম বাতিল এবং সরানো হয়েছে। এখন সময় এসেছে গুগলে ফিরে যেতে এবং তাদের ভাল গ্রেসগুলিতে ফিরে আসার। যদি এই প্রক্রিয়া চলাকালীন কোনও ম্যানুয়াল অ্যাকশন বা সুরক্ষা সতর্কতা বন্ধ করে দেওয়া হয়েছিল। আপনি এই অ্যাকশন পরিকল্পনায় যথাযথ সামঞ্জস্য করার পরে Google কে একটি 'পুনর্বিবেচনার অনুরোধ' প্রেরণ করুন। এর অর্থ আপনি আপত্তিজনক ক্রিয়াকলাপের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন এবং গুগলকে অবহিত করছেন যে সমস্যাটি আর নেই।

ওয়েবকার্পেন্টার মোউজিন যোগ করেছেন, "পুনর্বিবেচনার অনুরোধ জমা দেওয়ার সময়, আপনি কী পরিবর্তন করেছেন এবং কেন সে সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা এবং ভাল-ডকুমেন্টেড প্রতিবেদন দেওয়ার জন্য সুপারিশ করা হয়। এটি Googlers কে কার্যকরভাবে তাদের তদন্ত পরিচালনা করতে এবং পুনর্বিবেচনার অনুরোধের (যা সাধারণত কয়েক সপ্তাহ সময় লাগে) প্রক্রিয়াকরণের সময় হ্রাস করতে সহায়তা করবে। উদাহরণস্বরূপ, যদি আপনার ওয়েবসাইটটি কোনও স্প্যাম লিঙ্কের শিকার হয় তবে লিঙ্কটি অন্তর্ভুক্ত করুন (এটি অ্যাক্সেসযোগ্য তা নিশ্চিত করুন), পোস্টের তারিখ, অ্যাঙ্কর পাঠ্য এবং অন্যান্য সমস্ত তথ্য যা Googlers কে তাদের তদন্তে সহায়তা করবে। " আপনি এই অনুরোধটি জমা দেওয়ার পরে, গুগল আপনার ওয়েবসাইট ক্রল করবে এবং আপনাকে বিজ্ঞপ্তি পাঠাবে যে আপনার সাইটটি পরিষ্কার। আগামী কয়েক সপ্তাহের মধ্যে আপনার র‌্যাঙ্কিংয়ের পরিবর্তে আপনার দেখতে হবে।

আপনি এই অনুরোধটি জমা দেওয়ার পরে, গুগল আপনার ওয়েবসাইট ক্রল করবে এবং আপনাকে বিজ্ঞপ্তি পাঠাবে যে আপনার সাইটটি পরিষ্কার। পরের কয়েক সপ্তাহের মধ্যে আপনার র‌্যাঙ্কিংয়ে আরও উন্নতি করা উচিত।

সেখান থেকে, লিংকিওর মতো একটি অ্যাঙ্কর টেক্সট শতাংশ মনিটরিং সরঞ্জামটি ব্যবহার   করুন আপনার ওয়েবসাইটটিতে আবার স্প্যাম দেওয়ার চেষ্টা করা যে কেউ লাফিয়ে উঠতে । অন্যথায়, আপনার জন্য কোনও গুগল পুনর্বিবেচনার অনুরোধগুলি হ্যান্ডেল করতে পারে SEO

-মিউজিন , প্রতিষ্ঠাতা - ওয়েবকার্পেন্টার

স্প্যামিং এবং কালো টুপি এসইও সম্পর্কে চূড়ান্ত চিন্তাভাবনা

স্প্যামার এবং হ্যাকাররা কোথাও যাচ্ছে না। আমরা ভবিষ্যতে চলে যাওয়ার সাথে সাথে আমরা এই ধরণের ক্রিয়াকলাপটি চালিয়ে যাওয়া এবং স্প্যাম বিরোধী কৌশলগুলির সাথে খাপ খাইয়ে নিতে আশা করতে পারি। গুগল অনলাইন রিয়েল এস্টেট এবং ব্যবসাগুলি সম্ভাব্য গ্রাহকদের কাছ থেকে দৃশ্যমানতা অর্জন করতে যা করবে তা করবে। আপনার কাছে আরও ভাল রিয়েল এস্টেট এবং আপনার নিজের মালিকানাধীন আরও সম্পত্তি তত বেশি ট্র্যাফিক এবং শেষ পর্যন্ত আপনি বিল্ডিং করতে পারেন business যতক্ষণ শীর্ষে প্লেসমেন্টের জন্য প্রতিযোগিতা থাকবে ততক্ষণ প্রতিযোগীরা প্রান্ত পেতে যা যা করবে তা করবে।

আপনি যদি একটি বৃহত কর্পোরেশন হন বা প্রচুর মূলধন থাকেন তবে নেতিবাচক এসইও আপনাকে এতটা প্রভাবিত করতে পারে না। অন্যদিকে, আপনি যদি প্রতিযোগিতামূলক হওয়ার চেষ্টা করছেন এমন একটি নতুন ব্যবসায়, একটি দক্ষভাবে রচিত negativeণাত্মক এসইও প্রচারাভিযান আপনার ব্যবসাকে পুরোপুরি টর্পডো করতে পারে আপনার ওয়েবসাইটটি পতাকাঙ্কিত হয়ে গুগল থেকে মুছে ফেলা হবে এমন পয়েন্টে আপনার সম্পূর্ণ নতুনভাবে শুরু করার দরকার আছে can ডোমেইন. যদি এই প্রক্রিয়াটি খুব জড়িত থাকে তবে কখনও কখনও আপনার জীবনকে আরও সহজ করার জন্য কোনও এসইও সংস্থা এটি করা ভাল best

আপনি যাতে ঘটতে দেবেন না! একটি নেতিবাচক SEO আক্রমণ আপনার ব্যবসা ধ্বংস করতে পারে!

হ্যাকার এবং স্প্যামারদের ব্যর্থ করার সর্বোত্তম সমাধান হ'ল সতর্কতা অবলম্বন করা, আপনার ব্যাকলিঙ্কগুলি এবং ট্র্যাফিক পর্যবেক্ষণ করা এবং আপনার ওয়েবসাইট সম্পর্কে সচেতন হওয়া। নেতিবাচক এসইওর বিরুদ্ধে রক্ষার জন্য সর্বদা নজর রাখুন! আপনি যদি নিজের ওয়েবসাইটে অদ্ভুত কিছু ঘটতে দেখেন তবে ডুব দিন, এই দ্রুত গাইডটি অনুসরণ করুন এবং আপনার ওয়েবসাইটটি সুরক্ষিত করুন।

টাইলার স্ট্যাভোলা, ডিজিটাল ভিজিবিলিটি ডিরেক্টর