গল্প ::: সিঙ্গেল সমাজ

 বাবা পাশের বাসার কুদ্দুস বিয়ে করেছে শুনেছেন?
- হুম করেছে তো কি হইসে?
- না মানে আব্বা বুঝেন ই তো, সামনে বড় শীত আসছে
- হুম আসছে তো কি হইসে?
- একা একা ঘুমাইলে তো শীতে মইরা যামু আব্বা, তখন কে আপনারে আব্বা আব্বা কইয়া ডাকবো বলেন?
- সমস্যা নেই, কাজের ছেলে রহিম কে বলে দিবো তোর সাথে জেনো ঘুমায়।
- নাহ, থাক ঠিক্কাসে।
আপনার ছেলেকে বিয়ে দিন, শীত আসছে আর দেরী কেনো? বিয়ে দিয়ে লুফে নিন বেয়াই বাড়ির থেকে শীতের পিঠা ও যৌতুক হিসাবে গরম গরম নরম কম্বল। আর দেরী কেনো? সাথে আছি আমরা সিঙ্গেল বিরোধী সমাজ।
এই মেসেজ'টা আমার নতুন জিপি নাম্বার থেকে বাবার ফোনে সেন্ড করে দিলাম।
কিছুক্ষনপর বাবা বললেন, তানভীর জিপি সিম থেকে আজকাল এসব বিয়ের অফার দিচ্ছে কবে থেকেরে?
সালারা গাজা খেয়ে মেসেজ লিখে নাকি। যে লিখছে ওরে সামনে পাইলে আধাঘন্টা ফ্রিজে রাইখা দিতাম।
আমি বললাম, বাবা আমি আসছি একটু ছোট বাইরে যাবো? আর হ্যা বাবা এবার অনেক বিদ্যুৎ বিল এসেছে। ফ্রিজ অফ রাখলে ভালো হয়।
আজ সকালে,,
আব্বা আব্বা শুনছেন,,?
পাডার মতো না চিল্লাইয়া বলে ফেল কি?
পাশের বাসার মফিজ কে বিয়ে দেয়নি তাই তার পাশের বাসার রহমান আংকেলের মেয়ে চকিনাকে নিয়ে পালিয়েছে সে।
মফিজ যদি আমার পোলা হইতো রে,,,, ওরে দড়ি দিয়া ফ্যানের সাথে বাধতাম এরপর ব্যাতের লাঠি দিয়া এমন উছাইতাম যে আর বিয়ার নাম মুখে ও আনতোনা।
আমি ঢোক গিলে বললাম, বাবা কোচিং এ যাবো। জানেন বাবা কাল স্যার বললেন, বাচ্চাদের গায়ে ব্যেত তুললে তাকে জেলের মোডা রুটি আর মোডা মোডা ডাউল খাওয়াবেন সরকার ।
আর যদি বাসায় ব্যেত পাওয়া যায় তাহলে তাকে মোটা চাউল তো খেতে হবে। এমন চাউলের ভাত যে ওই ভাত দিয়ে আপনাকে ঢিল দিলে আপনার মাথা ফেটে যাবে। যানেন বাবা জেল খানায় কি লেখা,,,?
[রাখিবো নিরাপদ, দেখাবো আলোর পথ।
আর ধোলাই তো ফাউ।]
বাবা বললেন, কাউকে বলিশ না আমাদের বাসায় ব্যেত আছে। আর আমি কাল ই ব্যেত এর লাঠি পুড়িয়ে দিবো।( বাবা আবার পুলিশ খুব ভয় পান)
- কিরে আজ সকাল সকাল রান্নাঘরে কেনো? দেখ আগেই বলে রাখছি একটা টাকাও পাবিনা।(আম্মু)
- আচ্ছা আম্মু আমাকে দেখলেই কেনো এমন করো? আমিকি তোমার নিজের ছেলে না! তুমি কতো কষ্ট করে রান্না করো, এতো কাজ কি একা সম্ভাব বলো?
- আজ এতো দরদ উতলে পড়ছে কেনো শুনি? আর এতোদিন তো সংসার আমিই সামলাচ্ছি।
- না, মানে আম্মু আমি বলছিলাম নতুন কাউকে আনলাম এতে করে তোমারো কাজ কমবে,, বাবাকে বলেছি
কিহহহ এই বুড়ো বয়সে আরো একটা বিয়ে করার সখ জেগেছে। আজ ওই বুইড়া বেডার একদিন কি আমার একদিন এই বলে আম্মাজান বেলন হাতে আব্বার আছে চলে গেলো।
আমি মাথায় হাত দিয়ে বসে পড়লাম, নাহ সিঙ্গেলদের দুঃখ কেউ বুঝেনা।
ওপাশে আম্মু ডাক দিলো,,,
-তুমি নাকি বিয়ে করবে?(আম্মু)
-করলে তো মন্দ হয় না। (বাবা বললেন মজা করে)
আম্মু বলল দেখাচ্ছি মজা এই বলে বাবার দিকে তেড়ে গেলো।
এই দাড়াও দাড়াও এই বিয়ের কথা কি তানভীর বলেছে? আজ কদিন হলো ও বিয়ে বিয়ে করছে। এবার বুঝতে পারছি,,,
আমি এক পা এক পা করে দিলাম খিচ্চা একটা দৌড় আজ ধরতে পারলে খবর আছে।
একটা লেপ তোষকের দোকানের সামনে এসে থামলাম। এরমধ্যে শুনতে পেলাম এক লোক বলছে,,,
বিয়ে করে একবারে শেষ হয়ে গেলাম আমি। বউ এর আবদার মিটাইতে মিটাইতে আমি শেষ।
আরেকজন বলল, কি বউ বিয়া করলাম রে ভাই! একটা কিল দিলে ৩ টা ঘুষি ফেরত দেয় ।
আরেকজন, বলছে, শিতের রাতে ভালো করে ঘুমামু এর জন্য বিয়া করলাম আর বউ বলে তার নাকি শুড়শুড়ি করে। মেঝেতে শুনে হয় রে ভাই।
জানেন ভাই, সেদিন সদ্য বিবাহিত স্ত্রীর হাতে স্বামী ক্ষুন হয়েছে।
আমি ৩ বার ঢোক গিললাম, লক্ষ করলাম আমি ভয়েই ঘেমে গেছি।
থাক বাবা বিয়ে করার দরকার নাই। আমার তো এখন ১৮ চলে বিয়ের বয়সি হয়নি। দরকার হলে বিয়েই করবোনা :/ আমি মরতে চাই না বাবা।
সিঙ্গেল ই ভালো অনেক মজা৷ এই মামা শুনছেন ১ টা কোলবালিস দেনতো নাহ ২ টা দেন। শীত আইসে তো আমার কি? আমারতো বয়স হয় নাই 😝 নইলে বিয়া করতাম।
অনেকে বলবে ভয় পেয়েছি😏😏